বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ August ২০১৭

চক্রান্তের বিরুদ্ধে গণমাধ্যম কর্মীদেরও এগিয়ে আসতে হবে - পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার ২০১৭ প্রদান অনুষ্ঠানে তথ্যমন্ত্রী


প্রকাশন তারিখ : 2017-08-27

তথ্যমন্ত্রী হাসানুল হক বলেছেন, অতীতের মতো বর্তমানেও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়ষন্ত্র চলছে। রাষ্ট্র আর গণতন্ত্রের বিরুদ্ধে যে চক্রান্ত চলছে তার বিরুদ্ধে রাজনীতিবিদদের পাশাপাশি গণমাধ্যম কর্মীদেরও এগিয়ে আসতে হবে। তিনি আশা প্রকাশ করেন, গণমাধ্যমের কর্মীরা অতীতে জঙ্গীবাদ ও তান্ডবের বিরুদ্ধে যে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে আগামীতেও ঐতিহাসিক ভুমিকা রাখবেন। রবিবার সকালে পিআইবি’র সেমিনার কক্ষে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-পিআইবি ও মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের যৌথ উদ্যোগে প্রবর্তিত পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার-২০১৭-এর পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এইসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার জনগণের জন্য যেসব প্রাযুক্তিক সেবা ও সুবিধা প্রদান করছে তা জনগণের কাছে পৌঁছে দিতে সাংবাদিকদের আরো বেশি এগিয়ে আসতে হবে। তাহলেই ডিজিটাল বাংলাদেশ গড়া সহজ হবে। একইসঙ্গে তিনি স্বাধীনতা বিরোধীদের ক্ষমতার বাইরে রাখতে গণমাধ্যমের সহযোগিতা চান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে, তথ্য সচিব মরতুজা আহমদ বলেন, গণমাধ্যমের মাধ্যমে তরুনদেরকে ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ব্যবহার করতে হবে। ভিশন ২০২১, ২০৪১ অর্জনের লক্ষ্যে তথ্য প্রযুক্তির ব্যবহারে তরুন সমাজকে আরো বেশি সম্পৃক্ত করতে হবে।
পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. মফিজুর রহমান, এট্আুই প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা প্রমুখ।
পুরস্কার বিজয়ী সাংবাদিকরা হলেন : জাতীয় দৈনিক পত্রিকা ক্যাটাগরিতে দৈনিক জনকণ্ঠের এম শাহজাহান, টেলিভিশন ক্যাটাগরিতে ৭১ টেলিভিশনের মোহাম্মদ মাফিজুল ইসলাম, অনলাইন সংবাদপত্র ক্যাটাগরিতে আরটিভি অনলাইনের মাইদুর রহমান রুবেল, ফটো সাংবাদিকতা ক্যাটাগরিতে প্রথম আলো’র সৈয়দ আশরাফুল আলম, আঞ্চলিক সংবদপত্র ক্যাটাগরিতে দৈনিক গ্রামের কাগজের এস এম আরিফুজ্জমান, রেডিও ক্যাটাগরিতে যৌথভাবে রেডিও চিলমারী’র মো: কামরুল হাসান পলাশ ও রেডিও পদ্মা’র মো: সাদী মাহমুদ।
অনুষ্ঠানে পুরস্কার বিজয়ীদের প্রত্যেককে ৭৫ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।


Share with :
Facebook Facebook